1. jagannathpurerkhabor@gmail.com : admin :
  2. gobindo83@gmail.com : Gobindo Deb : Gobindo Deb
  3. humayon1985@gmail.com : Humayon Ahmed : Humayon Ahmed
  4. jamaluddibela1983@gmail.com : Jamal Uddin Belal : Jamal Uddin Belal
১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| শুক্রবার| সকাল ৬:১২|
শিরোনাম
জগন্নাথপুরে মোবাইল কোর্টের অভিযানে জব্দ অবৈধ কারেন্ট,বের জাল পুড়িয়ে ধ্বংস নিশিতার মসলা ক্রয় করে ফ্রীজ   পুরস্কার পেলেন জগন্নাথপুর নারিকেলতলা গ্রামের  সৌভাগ্যবান কৃষক জগন্নাথপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত সড়কে বাঁশের সাঁকো ঝুঁকি নিয়ে পারাপার জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি সুনামগঞ্জে কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার সুনামগঞ্জে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় জগন্নাথপুরে বন্যায় সড়কে বিভিন্ন স্থানে ভাঙ্গন মানুষের ভোগান্তি সাধারণ মানুষের মুখে হাসি ফুটাতে কাজ করছি: এমপি ময়েজ উদ্দিন শরীফ  আবারো বিলাতের মাঠিতে বাংলাদেশকে অনন্য এক উচ্চতায় নিয়েগেলেন বিশ্বনাথের মেয়ে রোশনারা আলী

জগন্নাথপুরে বন্যার বিপদ কে পুঁজি করছে জগন্নাথপুরের  ব্যবসায়ীরা, খাদ্য সংকট চরমে

রিপোর্টার
  • আপডেটের সময় : মঙ্গলবার, জুন ১৮, ২০২৪,
  • 17 দেখা হয়েছে

স্টাফ রিপোর্টাঃ

সুনামগঞ্জের জগন্নাথপুরে   বন্যা পরিস্থিতির বিপদ সীমা অতিক্রম করছে এর   কারণে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বিপর্যয়ে পড়েছে  জগন্নাথপুর বাসী। প্রতি ঘণ্টায় নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বৃষ্টি অব্যাহত থাকায় জেলার জগন্নাথপুর উপজেলার   উঁচু এলাকাগুলোও এখন প্লাবিত। অন্যদিকে মানুষজনের দুর্ভোগকে পুঁজি করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা। বিদ্যুৎ নেই, এই অবস্থায় সবচেয়ে প্রয়োজনীয় মোমবাতি দাম ও গ্যাসের দাম কেরোসিনের দাম, বাড়িয়েছে, মোমবাতি  পাওয়া যাচ্ছে না । দুয়েক জায়গায় মোমবাতি পাওয়া গেলেও তার দাম সাধারণের নাগালের বাইরে।
স্থানীয়রা জানান, টানা বৃষ্টি ও জমে থাকা পানির কারণে ঘর থেকে বের হওয়া প্রায় অসম্ভব হয়ে পড়েছে। যাতায়াত ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়ায় ত্রাণ কার্যক্রমও খুব একটা দেখা যাচ্ছে না। অনেকের ঘরে চাল-সবজি থাকলেও সেগুলো রান্না করে খাওয়ার মতো ব্যবস্থা নেই। বেশিরভাগ ঘরবাড়িতে পানিতে।বৃষ্টির  কারণে আগুন জ্বালানের ন্যূনতম সুযোগও নেই।
জগন্নাথপুর পৌর এলাকার  বাসিন্দা চান মিয়া  বলেন, আগের কিছু চাল ছিল, আর সামান্য কিছু বাজার করতে পেরেছি। । পানিতে রাস্তা ডুবে যাওয়ায় চলাচলেও সমস্যা হচ্ছে।
হবিবপুর গ্রামের  সাজিদ মিয়া  জানান, এখন পর্যন্ত অনবরত বৃষ্টি হচ্ছে। ব্যবসায়ীরা জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে। মানুষের দুর্দশার শেষ নাই।।
জগন্নাথপুর ৬ নং ওয়ার্ডের বাসিন্দা সুনিল দেবনাথ  জানান, কাল রাত থেকে বৃষ্টি হচ্চে, বাড়ি ঘর পানি, বের হয়া যাচ্চে না।
 সকাল ১০টার
দিকে সরেজমিনে দেখা গেছে, ছোট যানবাহন চলাচল করতে পারছে না। রিকশা ও বড় যানবাহন পানি ডিঙিয়েই চলছে।  জগন্নাথপুর উপজেলা, পালগাওঁ, জালালপুর, রানীগঞ্জ, চিলাউড়া হলদিপুর, দাস নাগাওঁ সহ  একাধিক মূল সড়কের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। চারদিকে থৈ থৈ পানি। রাস্তা, দোকানপাট, বাসাবাড়ি, ঘরের মধ্যে পানি। কোথাও কোথাও হাঁটু পানি আবার কোথাও কোমর পর্যন্ত।
 পানি বৃদ্ধির পাশাপাশি প্রবল বর্ষণ অব‍্যাহত থাকায় রাস্তায় মানুষজনই যাচ্ছে না। জগন্নাথপুর উপজেলা আব্দুল সামাদ আজাদ অডিটোরিয়াম আশ্রয় কেন্দ্র লোক জন উঠেছেন।
এদিকে জগন্নাথপুর উপজেলার বিভিন্ন  ২০-৩০টি এলাকায় নতুন করে পানি প্রবেশে করছে। সবমিলিয়ে শতাধিক মহল্লার মানুষ পানিবন্দি হয়ে পড়ছে।
বন্যা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য  সকাল থেকে প্রশাসন  মাঠে করেছেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার আল বশিরুল ইসলাম বলেন সকাল থেকে আমি মাঠে আছি।বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজন কে আশ্রয় কেন্দ্র পাঠাচ্ছি। বাজার নিয়ন্ত্রণে আনা হবে। বেশি দামে বিক্রি করলে   ব্যবস্তা নেওয়া হবে।।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর
  • © All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD