1. jagannathpurerkhabor@gmail.com : admin :
  2. gobindo83@gmail.com : Gobindo Deb : Gobindo Deb
  3. humayon1985@gmail.com : Humayon Ahmed : Humayon Ahmed
  4. jamaluddibela1983@gmail.com : Jamal Uddin Belal : Jamal Uddin Belal
১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| মঙ্গলবার| রাত ১২:৫৫|
শিরোনাম
শাহজালাল মহাবিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে কিরাত ও হামদ-নাত প্রতিযোগিতা চিলাউড়া হলদিপুর ইউনিয়নে ওয়ার্ড জামায়াতের উদ্যােগে সীরাতুন্নবী (সা:) মাহফিল উদযাপন সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন গ্রেপ্তার জগজগন্নাথপুরে তিন দিন ধরে নিখোঁজ লুদু মিয়া জগন্নাথপুরে জামায়াতে ইসলামীর উদ্যোগে বন্যার্ত পরিবারের মধ্যে অনুদান প্রদান ও মতবিনিময় সভা জগন্নাথপুরে কুশিয়ারা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন ভাঙ্গনের ঝুঁকিতে শতাধিক বসতবাড়ি জগন্নাথপুরে ইকড়ছই মাদরাসায় দরিদ্র ছাত্র ছাত্রীদের মধ্যে পাঞ্জাবি ও বোরকা বিতরণ জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়ন বিএনপির মতবিনিয়ম সভা অনুষ্ঠিত জগন্নাথপুরে বকেয়া বেতন ভাতার দাবিতে বৈষম্যের শিকার কলেজ শিক্ষকদের মানববন্ধন

জগন্নাথপুরে শিক্ষকদের পদত্যাগের দাবিতে প্রতিবন্ধকতার প্রতিবাদে স্মারকলিপি প্রদান

রিপোর্টার
  • আপডেটের সময় : শুক্রবার, সেপ্টেম্বর ৬, ২০২৪,
  • 12 দেখা হয়েছে

 

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জের জগন্নাথপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ সহকারি শিক্ষকবৃন্দকে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করা এবং প্রতিষ্ঠানে প্রবেশ করে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে “শিক্ষক সমন্বয় পরিষদ, জগন্নাথপুর” এর পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-বশিরুল ইসলামের কাছে শিক্ষক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দরা এ স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমন্বয় পরিষদ নেতা হলিয়ারপাড়া মাদ্রাসা  অধ্যক্ষ মইনুল ইসলাম পারভেজ, সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া মাদ্রাসার অধ্যক্ষ রেজওয়ান আহমেদ,পাটলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজির হোসেন,সফাত উল্যাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাব্বির  আহমেদ চৌধুরী, শ্রীরামসি স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ হাজের আলী,ইকড়ছই মাদ্রাসা  অধ্যক্ষ সাইফুল ইসলাম প্রমুখ

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সাম্প্রতিককালে রাজনৈতিক ও রাষ্ট্রীয় ক্ষমতার পট পরিবর্তনের ফলে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠান প্রধান এবং সহকারি শিক্ষকগণকে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করাসহ বিভিন্ন ধরণের হুমকি ধমকি এমনকি প্রতিষ্ঠানের কক্ষে বন্দি করে রাখার মতো ন্যাক্কারজনক ঘটনার ন্যায় জগন্নাথপুর উপজেলায়ও কয়েকটি প্রতিষ্ঠানে ছাত্র-জনতার নামে কতিপয় বিশৃংখলা সৃষ্টিকারীদের আক্রোশের শিকার হন প্রতিষ্ঠান প্রধানসহ সহকারি শিক্ষকগণ। যা এ উপজেলার অতীত গৌরবোজ্জ্বল ইতিহাসকে ম্লান করে দিচ্ছে। এর প্রতিবাদে উপজেলার সকল স্কুল ও মাদ্রাসার শিক্ষকগণের পক্ষ থেকে এমন জোরপূর্বক পদত্যাগের অপচেষ্টাসহ বিভিন্নভাবে হুমকি ও অযাচিত হস্তক্ষেপের তীব্র নিন্দা জানানো হয়।

স্মারকলিপিতে জগন্নাথপুরের ভুক্তভোগী চার শিক্ষকের নাম উল্লেখ করে বলা হয়, রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদকে তাঁর প্রতিষ্ঠানে আসতে বাধা প্রদানসহ সেচ্ছায় পদত্যাগের হুমকি দেয়া হচ্ছে।

পাইলগাও বি এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিমকে ছাত্র-জনতা জোরপূর্বক পদত্যাগের অপচেষ্টা চালানো হয়। এক পর্যায়ে ওই শিক্ষককে বিদ্যালয়ের একটি কক্ষে তালাবদ্ধ করে রাখা হয়। পরে উপজেলা প্রশাসনের মাধ্যমে সেনাবাহিনী ও পুলিশ গিয়ে ওই শিক্ষককে উদ্ধার করেন।

লামাটুকের বাজার উচ্চ বিদ্যালয় আরেক প্রধান শিক্ষক রুহুল আমিন ভূঁইয়াকে জোরপূর্বক পদত্যাগের জন্য চাপ প্রয়োগ করা হলে তিনি মাটিতে পড়ে জ্ঞান হারিয়ে পেলেন।বর্তমানে ওই শিক্ষক নিরাপত্তাহীনতায় ভূগছেন।

এছাড়া ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয় সহকারি শিক্ষক রাসেল তালুকদারকে সেচ্ছায় পদত্যাগের জন্য হুমকি দেয়া হচ্ছে এবং পদত্যাগ না করলে তাঁকে স্কুলে প্রবেশ করতে দেওয়া হবে না বলে হুমকিও প্রদান করা হয়।

জগন্নাথপুর শিক্ষক সমন্বয় পরিষদের সদস্যরা জানান, এমতাবস্থায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষার্থে আক্রান্ত প্রতিষ্ঠান প্রধান এবং সহকরি শিক্ষকগণের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করা একান্ত প্রয়োজন। অন্যথায় আমাদের প্রাণপ্রিয় উপজেলায় শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হবে। তাই অতিদ্রুত বিশৃংখলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান।

 

 

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর
  • © All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD