1. jagannathpurerkhabor@gmail.com : admin :
  2. gobindo83@gmail.com : Gobindo Deb : Gobindo Deb
  3. humayon1985@gmail.com : Humayon Ahmed : Humayon Ahmed
  4. jamaluddibela1983@gmail.com : Jamal Uddin Belal : Jamal Uddin Belal
২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ| ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ| শরৎকাল| শুক্রবার| রাত ৩:৩০|
শিরোনাম
শান্তিগঞ্জের নিজ বাস ভবন  থেকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান গ্রেফতার  ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে পাইলগাঁও বিএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ ইসহাকপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে খারাপ আচরনের অভিযোগ অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষা-কার্যক্রমে অচলাবস্থা জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ দিরাইয়ে ছাত্রশিবিরের নবীন বরন অনুষ্ঠান সমাজে সম্মান পাওয়ার এক মাত্র রাস্তা হল জ্ঞান অর্জন ————————- এডভোকেট শিশির মনির দিরাইয়ে ছাত্রশিবিরের নবীন বরন অনুষ্ঠানে এডভোকেট শিশির মনির জগন্নাথপুরে শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ শাহজালাল মহাবিদ্যালয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে কিরাত ও হামদ-নাত প্রতিযোগিতা চিলাউড়া হলদিপুর ইউনিয়নে ওয়ার্ড জামায়াতের উদ্যােগে সীরাতুন্নবী (সা:) মাহফিল উদযাপন

২০ শিক্ষকের উপর বিভাগীয় মামলা

রিপোর্টার
  • আপডেটের সময় : বুধবার, মার্চ ১৩, ২০২৪,
  • 17 দেখা হয়েছে

 

স্টাফ রিপোর্টারঃ

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার ছিক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ছিলেন মোছা. সোমা বেগম। গেল বছরের ২২ সেপ্টেম্বর পর্যন্ত দুই দফা চিকিৎসা ছুটিতে ছিলেন এই শিক্ষিকা। এই ছুটিকালীন সময়েই স্বামীর সঙ্গে যুক্তরাজ্যে চলে যান তিনি। এরপর আর স্কুলের সঙ্গে যোগযোগ নেই তার। চাকুরি থেকে অব্যাহতি না নেওয়ায় তার এই পদটি শূন্যও ঘোষণা করতে পারে নি কর্তৃপক্ষ। তবে বিনা অনুমতিতে অনুপস্থিতির দায়ে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। সুনামগঞ্জ জেলায় কেবল সোমা বেগম নয়, জেলার ১৯ জন সহকারী শিক্ষক এবং একজন প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিনা অনুমতিতে বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় বিভাগীয় মামলা হয়েছে তাদের বিরুদ্ধে। কর্তৃপক্ষের তদন্তটিম মঙ্গলবার সুনামগঞ্জের গুদিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে জেনেছেন, এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক গেল জুলাই মাসের পর থেকে আর বিদ্যালয়ে যান নি। অথচ তিনি কোন ছুটির আবেদনও করেন নি।
খোঁজ নিয়ে জানা গেছে, জেলার জগন্নাথপুর উপজেলার মক্রমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রাহিম আহমদ, শেওড়া পাটকুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জ্যোৎস্না বেগম, ছিক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাঃ সোমা বেগম, কেশবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাহিমা আক্তার, ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেফালী বেগম, মিরপুর মহল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোছাঃ শারমীনা বেগম, জামারগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাহমিদা সুলতানা খানম ও কুবাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এসএম আশা হক, দিরাই উপজেলার সিরুথুপা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিলকিস আক্তার কলি, হলিমপুর শ্রী নারায়ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক চামেলী বেগম, রতনগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রূপা তালুকদার, ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লুবনা বেগম ও সিরিয়ারচর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুমনা রানী তালুকদার, বিশ্বম্ভরপুর উপজেলার কৌয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আশুরা আক্তার নাসরিন, তাহিরপুর উপজেলার ফয়েজ আহমদ সাহিদাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজেদা আফরিন আশা, ধর্মপাশা উপজেলার গাবী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিখা আক্তার, শাল্লা উপজেলার ভাটগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গীতা রানী দাস ও চবিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোজাম্মিল হক সোহাগ, ছাতক উপজেলার জাউয়াবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ফয়ছল আহমদ এবং সুনামগঞ্জ সদর উপজেলার গুদিগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুজ্জামানের বিরুদ্ধে বিনা অনুমতিতে দীর্ঘদিন হয় বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় বিভাগীয় মামলা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের একজন কর্মকর্তা জানান, বিনা অনুমতিতে অনুপস্থিত শিক্ষকদের বেশির ভাগেই লন্ডন-আমেরিকায় রয়েছেন। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। আজ মঙ্গলবার গুদিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সরেজমিনে তদন্ত যান ডিজি অফিসের তদন্তকারী কর্মকর্তারা। ওখানকার স্থানীয় বাসিন্দা ও শিক্ষকরা বলেছেন, প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে অনুপন্থিত থাকায় ভোগান্তিতে পড়েছেন তারা।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহন লাল দাস বললেন, বিনা অনুমতিতে দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিতির সংখ্যা আরও বেশি ছিল। বিভাগীয় মামলা দায়েরের পর কর্তৃপক্ষ বেশ কিছু পদ শূন্য ঘোষণা করেছেন। সারা জেলায় আরও ১৯ জন সহকারী শিক্ষক ও একজন প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। শীঘ্রই তাদের বিষয়েও সিদ্ধান্ত হতে পারে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরণের আরো খবর
  • © All rights reserved © 2024
Design and developed By: Syl Service BD